ঢাকামঙ্গলবার , ৫ অক্টোবর ২০২১
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আরো
  4. কৃষি সংবাদ
  5. জাতীয়
  6. নেত্রকোণা জেলার খবর
  7. প্রধান খবর
  8. প্রযুক্তি
  9. ফিচার
  10. বিদেশ খবর
  11. বিনোদন
  12. বিভাগীয় খবর
  13. রাজনীতি
  14. রাশিফল
  15. লাইফস্টাইল

অসাম্প্রদায়িক চেতনার কারণেই বাংলাদেশ উন্নয়নের রোল মডেল

দিনাজপুর প্রতিনিধিঃ
অক্টোবর ৫, ২০২১ ৬:০৫ অপরাহ্ণ
Link Copied!

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি বলেছেন, অসাম্প্রদায়িক চেতনা ধারন করার কারণেই বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল হয়েছে। করোনা মহামারীর মধ্যেও আমরা জিডিপি ৫ ভাগ ধরে রাখতে পেরেছি। পৃথিবীর অধিকাংশ দেশই তার জিডিপি ধরে রাখতে পারেনি। মাথাপিছু আয় ২২৭০ ডলাার। রিজার্ভ ৫০ বিলিয়ন ডলার ছুই ছুই।

আজ মঙ্গলবার (৫ অক্টোবর) দিনাজপুরের বিরল উপজেলা পরিষদ অডিটরিয়ামে বাংলাদেশ পুজা উদযাপন পরিষদ উপজেলা শাখার আয়োজনে আসন্ন শারদীয় দুর্গাপূজা উপলক্ষে বিরলের সকল পূজামন্ডপ কমিটির নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

খালিদ মাহমুদ চৌধুরী আরো বলেন, বাংলাদেশ এখন ঋণ দেয়; সেই পর্যায়ে চলে গেছে। বাংলাদেশ এখন বিভিন্ন দেশে মঞ্জুরি দেয়। সেই সক্ষমতা বাংলাদেশের হয়ে গেছে। এটা সম্ভব হয়েছে বাংলাদেশের অসাম্প্রদায়িক চেতনা লালন করার জন্য। বাংলাদেশে যেভাবে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় সন্ত্রাসকে লালন-পালন করা হয়েছিল। যেভাবে শায়খ আব্দুর রহমান, বাংলা ভাইদের তৈরি করা হয়েছে, ২১ আগস্টের গ্রেনেড হামলা হয়েছে, বঙ্গবন্ধুর খুনীদের লালন-পালন করা হয়েছে, একাত্তরের যুদ্ধাপরাধীদের লালন পালন করে সমাজ ও রাজনীতিতে প্রতিষ্ঠিত করা হয়েছিল; তার বিরুদ্ধে প্রধানমন্ত্রীর নেতৃত্বে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী যে সামর্থ দেখিয়েছে তা পৃথিবীতে বিরল ঘটনা। সেজন্যই আজকে সকল ধর্ম-বর্ণের মানুষ সাহসিকতার সঙ্গে বসবাস করতে পারে। এ শান্তি প্রতিষ্ঠা করেছে বাংলাদেশ আওয়ামী লীগ।

ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল ওয়াজেদের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান বাবু, আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র সবুজার সিদ্দিক সাগর, সাধারণ সম্পাদক রমাকান্ত রায়, পুজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক সুবল চন্দ্র রায়, যুগ্ম আহŸায়ক বিভুতি ভুষন সরকার, সুরজিৎ কুমার বাবুল প্রমুখ।

প্রতিমন্ত্রী আরো বলেন, এ অসাম্প্রদায়িক চেতনার কারণেই বাংলাদেশ পৃথিবীর বিস্ময়কর অর্থনীতিতে পরিণত হয়েছে। মিলেনিয়াম ডেভেলপমেন্ট গোল যেটা ২০১৫ সালের মধ্যে হওয়ার কথা ছিল, আমরা ২০১৪ সালেই তা অর্জন করেছিলাম। আমাদের এসডিজি ২০৩০ সালে অর্জন করার কথা; কিন্তু আমরা দেখতে পাচ্ছি ২০২৬-২৭ সালের মধ্যেই আমরা এসডিজি লক্ষ্যমাত্রা অর্জন করতে পারব। আমাদের অগ্রগতি সবচাইতে বেশি হওয়ায় প্রধানমন্ত্রীকে পুরস্কৃত করা হয়েছে। তাকে সম্মানিত করা হয়েছে।

পরে বিকালে প্রধান অতিথি ধর্মপুর ইউনিয়নের নিতাই গোছহাটা আশ্রমের শুভ উদ্বোধন করেন। উপজেলার ৯৪টি মন্ডপের প্রতিটিতে ১৫ হাজার টাকা, শাড়ী ও পুরহিদদের ধুতি উপহার দেন।

আরো পড়ুনঃ মোটর সাইকেল নিয়ে ঝিক-ঝাঁক করতে গিয়ে প্রাণ গেল যুবকের

x