ঢাকাবৃহস্পতিবার , ২২ জুলাই ২০২১
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আরো
  4. কৃষি সংবাদ
  5. জাতীয়
  6. নেত্রকোণা জেলার খবর
  7. প্রধান খবর
  8. প্রযুক্তি
  9. ফিচার
  10. বিদেশ খবর
  11. বিনোদন
  12. বিভাগীয় খবর
  13. রাজনীতি
  14. রাশিফল
  15. লাইফস্টাইল
আজকের সর্বশেষ সবখবর

ঈদ উপলক্ষে ঘুরতে এসে হাওড়ের পানিতে ডুবে পর্যটকের মৃত্যু

জনপ্রিয় ডেস্ক
জুলাই ২২, ২০২১ ১০:৩২ অপরাহ্ণ
Link Copied!

কিশোরগঞ্জের নিকলী উপজেলায় ঈদ উপলক্ষে ভ্রমণ করতে আসা রাজিব হোসেন (২৩) নামের এক পর্যটকের হাওড়ের পানিতে ডুবে মৃত্যু হয়েছে। আজ বৃহস্পতিবার (২২ জুলাই) দুপুরে উপজেলার কুর্শামোড় সিঁড়িঘাটে এই ঘটনাটি ঘটেছে।

নিকলী উপজেলা নির্বাহী অফিসার আসসাদিকজামান বিষয়টি নিশ্চিত করেছেন। মৃত রাজীব হোসেন নরসিংদী জেলার শিবপুর উপজেলার জয়নগর গ্রামের কাজল মিয়ার ছেলে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, রাজীব হোসেন বৃহস্পতিবার সকালে শিবপুর থেকে মোটরসাইকেল যোগে বন্ধুদের সঙ্গে নিকলী হাওড়ে ভ্রমণ করতে আসেন। বন্ধুদের সাথে রাজিব হোসেন উপজেলা সদরের কুর্শামোড় সিঁড়িঘাটে জলকেলির সময় কোন এক সময় ডুবো গর্তে পড়ে যায়। সঙ্গীয় বন্ধুবান্ধব ও স্থানীয়দের সহায়তায় রাজীব হোসেনকে সঙ্গাহীন অবস্থায় উদ্ধার করে নিকলী স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।

উল্লেখ্য, প্রতিবছর বর্ষা মৌসুমে ভ্রমণ পিপাসুরা বন্ধুবান্ধব পরিবার পরিজন নিয়ে হাওড়ে ঘুরতে আসেন। ফলে হাওড়ে প্রতিদিন হাজার হাজার পর্যটকের সমাগম ঘটে। সরকারি ছুটির দিন ও ঈদের সময় বেড়ে কয়েক গুণে দাঁড়ায়। এসময় পর্যটকদের বেপরোয়া গাড়ির গতিতে দূর্ঘটনায় আহত হয় অনেক লোক সাঁতার না জানার কারণে পানিতে ডুবে মারা যায়।

তাছাড়া করোনার বিস্তার রোধে পর্যটকদের ভিড় সামাল দিতে গেলো বছর বিদায়ী ইউএনও সামসুউদ্দিন মুন্না নির্বাহী ক্ষমতাবলে নিকলীর প্রবেশ পথগুলোতে পুলিশ চেকপোস্টের মাধ্যমে প্রতিরোধ গড়ে তুলছিলেন। এ বছর এ ধরনের কোন ব্যাবস্থা নেওয়া হয়নি, এতে করে স্থানীয়দের করোনা সংক্রামণ ঝুঁকি প্রতিনিয়ত তীব্র থেকে তীব্রতর হচ্ছে বলে জানান স্থানীয়রা।

উপজেলা নির্বাহী অফিসার আসসাদিকজামান জানান, ‘এবছর ঈদে পর্যটক কম আসার সম্ভাবনা থাকায়,পর্যটকের অনুপ্রবেশ ঠেকাতে বিশেষ কোন ব্যবস্থা গ্রহন করা হয়নি। করোনা কালীন সময়ে স্বাস্থ্যবিধি মেনে চলাচলের গুরুত্বারোপ করে প্রচারণা চালানো হচ্ছে।’

কিশোরগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম মুঠোফোনে জানান, ‘করোনার বিস্তাররোধে নিকলী হাওড়ে পর্যটকদের অনুপ্রবেশ ঠেকাতে দ্রুত সবধরনের ব্যবস্থা নেওয়া হবে।’

আরো পড়ুনঃ ঈদের দিন ঘুরতে গিয়ে গণধর্ষনের শিকার এক নারী

সম্রাট/জনপ্রিয়

x