ঢাকাবুধবার , ২১ জুলাই ২০২১
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আরো
  4. কৃষি সংবাদ
  5. জাতীয়
  6. নেত্রকোণা জেলার খবর
  7. প্রধান খবর
  8. প্রযুক্তি
  9. ফিচার
  10. বিদেশ খবর
  11. বিনোদন
  12. বিভাগীয় খবর
  13. রাজনীতি
  14. রাশিফল
  15. লাইফস্টাইল
আজকের সর্বশেষ সবখবর

গোপালগঞ্জে পবিত্র ঈদ-উল-আযহার জামাত অনুষ্ঠিত

জনপ্রিয় ডেস্ক
জুলাই ২১, ২০২১ ১২:১৯ অপরাহ্ণ
Link Copied!

মহামারী করোনা ভাইরাস থেকে মুক্তি ও সারা বিশ্বের শান্তি কামনার মধ্য দিয়ে গোপালগঞ্জে পবিত্র ঈদ-উল-আযহার জামাত অনুষ্ঠিত হয়েছে।সমাজিক দূরত্ব বজায় রেখে ও ধর্ম মন্ত্রণালয়ের নির্দেশনা মেনে আজ বুধবার সকাল সাড়ে ৭টায় ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হয় গোপালগঞ্জ কেন্দ্রীয় কোর্ট মসজিদ প্রাঙ্গণ।

এ নামজের ইমমতি করেন ইমাম মাওলানা হাফিজুর রহমান। শিশু ও সর্বস্তরের মানুষের সাথে ঈদের নামাজ আদায় করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো: ইলিয়াছুর রহমান। পরে একই স্থানে সকাল ৮ টায় ২য় ও সাড়ে ৮ টায় তৃতীয় জামাত অনুষ্ঠিত হয়।

এছাড়া সকাল ৮টা থেকে ১০টা পযর্ন্ত গোপালগঞ্জ জেলার জনতা রোড জামে মসজিদ, গোপালগঞ্জ ছালেহিয়া কামিল মাদ্রাসা জামে মসজিদ, থানাপাড়া জামে মসজিদ, পুলিশ লাইন মাঠ, বেদগ্রাম জামে মসজিদ, গেটপাড়া জামে মসজিদ, মোহাম্মদপাড়া জামে মসজিদসহ শহরের বিভিন্ন মসজিদ এবং কাশিয়ানী, মুকসুদপুর, টুঙ্গিপাড়া ও কোটালীপাড়া উপজেলার বিভিন্ন মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হয়। পরে দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়।

তবে করোনা ভাইরাসের প্রদূর্ভাব ঠেকাতে চিরচেনা রীতি ভেঙ্গে এবার শিশু ও বয়স্করা কোলাকুলি থেকে বিরত থাকেন। এ ঈদ জামাতকে কেন্দ্র করে জেলায় নেওয়া হয় কঠোর নিরাপত্তা ব্যবস্থা। পুলিশ, রৗাবসহ বিভিন্ন আইনশৃঙখলা বাহিনী নিরাপত্তার কাজে নিয়োজিত ছিলো।

ঈদের নামাজ শেষে আল্লাহর রহমত পেতে যে যার সাধ্যমত বাড়ীতে বা সড়কের উপর পশু কোরবানী দেন। পরে সেই সব পশুর মাংস আত্মীয়-স্বজন ও গবীরদের মাঝে বন্টন করেন।

আরো পড়ুনঃ দুর্গাপুরে ঈদের নামাজ শেষে দেশ ও জাতীর কল্যাণে দোয়া
বাদল/জনপ্রিয়

x