ঢাকাবুধবার , ১৩ অক্টোবর ২০২১
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আরো
  4. কৃষি সংবাদ
  5. জাতীয়
  6. নেত্রকোণা জেলার খবর
  7. প্রধান খবর
  8. প্রযুক্তি
  9. ফিচার
  10. বিদেশ খবর
  11. বিনোদন
  12. বিভাগীয় খবর
  13. রাজনীতি
  14. রাশিফল
  15. লাইফস্টাইল

টিসিবির ছয় শত কেজি পেঁয়াজসহ পরিত্যক্ত পিকআপ ভ্যান জব্দ

ঝিনাইদহ প্রতিনিধিঃ
অক্টোবর ১৩, ২০২১ ২:১২ অপরাহ্ণ
Link Copied!

ঝিনাইদহের কালীগঞ্জে টিসিবির ছয় শত কেজি পেঁয়াজসহ পরিত্যক্ত অবস্থায় একটি পিকআপ ভ্যান জব্দ করেছে পুলিশ। মঙ্গলবার (১২ অক্টাবর) বেলা দুইটার দিকে কালীগঞ্জ শহরের থানা রোডে পিকআপসহ ১৪ বস্তা পেঁয়াজ জব্দ করা হয়। অভিযানকালে টিসিবির ডিলার বা পিকআপের চালককে আটক করতে পারেনি নির্বাহী ম্যাজিস্ট্রেট।

খবর পেয়ে কালীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ভূপালী সরকার ঘটনাস্থলে উপস্থিত হয়ে পিকআপ ভ্যানে কাউকে না পেয়ে পুলিশের কাছে জব্দকৃত পেঁয়াজ গচ্ছিত রাখা ও নিয়মিত মামলার নির্দেশ দেন। পরে তিনি খোঁজ নিয়ে জানতে পারেন পেঁয়াজগুলো টিসিবির ডিলার মৃধা জেনারেল স্টোরের মালিক সরোয়ার হোসেন শিপন মৃধার। তিনি ট্যাগ অফিসারকে না জানিয়ে টিসিবি থেকে পন্য তুলে কালীগঞ্জে নিয়ে আসে।

তথ্য নিয়ে জানা গেছে, মঙ্গলবার সকালে ডিলার শিপন মৃধা শহরের কাঁচামাল আড়ৎদার ইমা বাণিজ্য ভান্ডারে বিক্রির জন্য ফিরোজ নামের একজনের কাছে পাঠান। কিন্তু তিনি টিসিবির পেঁয়াজ কিনতে অস্বীকৃতি জানান। টিসিবর পন্য এ সময় অন্যস্থানে নিয়ে যাওয়ার সময় জনগন আটক করে পুলিশ ও উপজেলা নির্বাহী অফিসারকে খবর দেয়।

ইমা বাণিজ্য ভান্ডারের ম্যানেজার ফিরোজ হোসেন জানান, সকালে টিসিবির ডিলার সরোয়ার হোসেন শিপন ফোন করে পেঁয়াজগুলো কিনতে অনুরোধ করেন। কিন্তু তিনি পিকআপসহ পেঁয়াজ ফেরত পাঠিয়ে দেন।

টিসিবির ডিলার সরোয়ার হোসেন শিপন মৃধা জানান, সকালে তিনি পণ্য উত্তোলনের কথা উপজেলা নির্বাহী অফিসারকে জানিয়েছিলেন। পন্য তুলে তিনি বারোবাজার এলাকায় চিনি, তেল ও ডাল বিক্রি করেছেন। পেয়াঁজগুলো সেখানেই নিয়ে যাওয়া হচ্ছিল।

ট্যাগ অফিসার ও উপজেলা পরিবার পরিকল্পনা অফিসার তরুণ কুমার দাস বলেন, সরকারি নিয়ম আছে কোন ডিলার পণ্য উত্তোলন করলে অবশ্যই ট্যাগ অফিসারকে জানাতে হবে। কিন্তু তিনি পণ্য উত্তোলন করলেও তাকে জানান নি।

কালীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ভূপালী সরকার জানান, মঙ্গলবার সকালে ঝিনাইদহ থেকে টিসিবির ডিলার মৃধা জেনারেল স্টোরের মালিক সরোয়াার হোসেন শিপন মৃধা ৩০০ কেজি চিনি, ডাল ৩০০ কেজি, তেল ৪০০ লিটার ও ৬০০ কেজি পেয়াজ উত্তোলন করেন। কিন্তু পিকআপে চিনি, ডাল ও তেল পাওয়া যায়নি। ১৪ বস্তায় ৬০০ কেজি পেঁয়াজ পিকআপে ছিল।

সেগুলো জব্দ করা হয়েছে জানিয়ে বলেন, টিসিবির পণ্য কেউ এভাবে বিক্রি করতে পারেন না। উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া জেরিন জানান, ডিলার সরোয়ার হোসেন শিপন মৃধা পণ্য উত্তোলনের কোন তথ্য জানান নি। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়াা হচ্ছে।

উল্লেখ্য, গত বছর এপ্রিল মাসে টিসিবির পণ্য রাতের আধারে গোডাউন থেকে সরানোর সময় জনতার হাতে ধরা পড়ে মোবাইল কোর্টে দশ হাজার টাকা জরিমানা ও মুসলেকা দিয়ে রক্ষা পান মৃধা জেনারেল স্টোরে মালিক শিপন মৃধা।

আরো পড়ুনঃ চেয়ারম্যান পদে তৃনমুলে নাম অন্তর্ভুক্তির দাবীতে মানববন্ধন

তারিক/জনপ্রিয়

x