ঢাকাবুধবার , ৮ সেপ্টেম্বর ২০২১
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আরো
  4. কৃষি সংবাদ
  5. জাতীয়
  6. নেত্রকোণা জেলার খবর
  7. প্রধান খবর
  8. প্রযুক্তি
  9. ফিচার
  10. বিদেশ খবর
  11. বিনোদন
  12. বিভাগীয় খবর
  13. রাজনীতি
  14. রাশিফল
  15. লাইফস্টাইল
আজকের সর্বশেষ সবখবর

দুঃখী মানুষের মুখে হাসি ফোটানোই আওয়ামী লীগ সরকারের লক্ষ্য

দিনাজপুর প্রতিনিধিঃ
সেপ্টেম্বর ৮, ২০২১ ৪:৫৭ অপরাহ্ণ
Link Copied!

বঙ্গবন্ধুর স্বপ্নের সমৃদ্ধ-উন্নত সোনার বাংলা প্রতিষ্ঠায় দুঃখী মানুষের মুখে হাসি ফোটানোই আওয়ামী লীগ সরকারের মূল লক্ষ্য এ কথা উল্লেখ করে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি বলেছেন, সেই লক্ষ্য পূরণে নিরলসভাবে কাজ করছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

২০৪১ সালের মধ্যেই উন্নত-সমৃদ্ধ দেশ হিসেবে বিশ্বে মাথা উঁচু করে দাঁড়াবে বাংলাদেশ। তার প্রক্রিয়া শুরু হয়ে গেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে বাংলাদেশ অদম্য ও প্রতিরোধ্য গতিতে উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে। কারিগরি প্রশিক্ষন নিয়ে বিদেশ যাওয়া কর্মীদের পাঠানো রেমিটেন্সে বাংলাদেশের অর্থনৈতিক উন্নতি সাধিত হচ্ছে।

হুইপ আরও বলেন, বঙ্গবন্ধু’র মতই প্রধানমন্ত্রী শেখ হাসিনাও চায় বাংলাদেশের দুঃখি মানুষের মুখে হাসি ফুটুক। তাই তিনি বিভিন্ন ভাবে দরিদ্র মানুষের কর্মসংস্থানের ব্যবস্থা করে দিয়েছেন। কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র স্থাপন করেছেন। যাতে একজন কারিগরি শিক্ষায় নিজেকে দক্ষ করে বিদেশ যেতে পারে। বেকার সমস্যা দূরিকরণে কারিগরি শিক্ষা সহায়ক শক্তি হিসেবে কাজ করে যাচ্ছে। এক কথায় জনসংখ্যাকে জনশক্তিতে রুপান্তরিত করতে কারিগরি শিক্ষার কোন বিকল্প নাই।

৮ সেপ্টেম্বর ২০২১ বুধবার জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি দিনাজপুর কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র (টিটিসি) এর আয়োজনে ‘মুজিব বর্ষের আহবান, দক্ষ হয়ে বিদেশ যান’ এই শ্লোগানকে সামনে রেখে নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

দিনাজপুর কারিগরি প্রশিক্ষন কেন্দ্র’র অধ্যক্ষ প্রকৌশলী মো. আইনুল হক এর সভাপতিত্বে বক্তব্য রাখেন দিনাজপুর জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকী, অতিরিক্ত পুলিশ সুপার আসলামুল হক, জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো’র উপসচিব এবং পরিচালক (প্রশাসন ও অর্থ) মো. রেজাউল করিম, দিনাজপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এমদাদ সরকার, ভাইস চেয়ারম্যান রবিউল ইসলাম সোহাগ, সদর উপজেলা নির্বাহী অফিসার মর্তুজা আল মুঈদ, শেখপুরা ইউনিয়ন চেয়ারম্যান মমিনুল ইসলামসহ অন্যান্য অতিথিবৃন্দ।

আরো পড়ুন :নিকলীতে উপজেলা ভূমি অফিসের নবনির্মিত ভবন উদ্বোধন

শিমুল/জনপ্রিয়

x