ধর্ষণ মামলার আসামীকে গ্রেফতার করেছে র‍্যাব

নেত্রকোনার ধর্ষণ মামলার প্রধান আসামীকে গ্রেফতার করেছে কিশোরগঞ্জ র‌্যাব-১৪-এর সিপিসি-২। মঙ্গলবার (১৬ এপ্রিল) রাতে নারায়ণগঞ্জ জেলার রুপগঞ্জ থানাধীন বেলদি বাজার এলাকা থেকে তাকে গ্রেফতার করে র‌্যাব।

গ্রেফতারকৃত মাহবুবুর রহমান(২৬) নেত্রকোনা জেলার পূর্বধলা উপজেলার লেটিরকান্দা গ্রামের মোঃ ফুল মিয়ার ছেলে। সে একজন মাদ্রাসার ছাত্র ছিল। জেলার দূর্গাপুর উপজেলার মিসফাতুল উলুম মহিলা মাদ্রাসার কুদুরী শাখায় পড়াশুনা করত সে।

কিশোরগঞ্জ র‌্যাব-১৪ এর কোম্পানী কমান্ডার স্কোয়াড্রন লীডার আশরাফুল কবীর এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছেন।

র‌্যাব সূত্রে আরো জানা যায়, ভিকটিম ওই মহিলা মাদ্রাসায় পড়াশুনা করাকালীন আসা যাওয়ার পথে আসামী মাহাবুবুর রহমান ভিকটিমকে কুপ্রস্তাব দিত। এক পর্যায়ে গত ২৮ জানুয়ারী ৯টায় দূর্গাপুর উপজেলার পুকুরিয়াকান্দা গ্রামে ভিকটিমের বাসা থেকে মাদ্রাসায় যাচ্ছিল। এ সময় রাস্তা থেকে মাহাবুবুর রহমানসহ তার সহযোগীরা তাকে অপহরণ করে।

পরে নারায়ণগঞ্জ জেলার রুপগঞ্জ থানাধীন এমএবি ইটের ভাটা এলাকায় একটি বাসায় নিয়ে গিয়ে ভিকটিমকে ইচ্ছার বিরুদ্ধে জোরপূর্বক একাধিকবার ধর্ষণ করে। উক্ত ঘটনায় গত ১৩ মার্চ ভিকটিমের মা বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইনে দূর্গাপুর থানায় ধর্ষণ মামলা দায়ের করেন।

কিশোরগঞ্জ র‌্যাব-১৪ গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে মঙ্গলবার রাতে নারায়ণগঞ্জ জেলার রুপগঞ্জ থানাধীন বেলদি বাজার এলাকা থেকে পলাতক আসামী মাহবুবুর রহমানকে গ্রেফতার করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে ঘটনার সাথে জড়িত থাকার কথা স্বীকার করে সে।

তিনি আরো জানান, র‌্যাব প্রতিষ্ঠালগ্ন থেকে সমাজের বিভিন্ন অপরাধ এর উৎস উৎঘাটন, অপরাধীদের গ্রেফতারসহ আইন-শৃঙ্খলার সামগ্রিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। বিভিন্ন অপরাধীদের গ্রেফতার করে আইনের আওতায় আনার জন্য র‌্যাব ফোর্সেস নিয়মিত অভিযান পরিচালনা করে থাকে। র‌্যাব-১৪ এর দায়িত্বপূর্ণ এলাকায় ধর্ষণের মত জঘন্য অপরাধ কর্মকান্ড দমনের লক্ষ্যে র‌্যাব-১৪ অত্যন্ত পেশাদারিত্বের সাথে জড়িত ব্যক্তিদের গ্রেফতার করে আইনের আওতায় আনার লক্ষ্যে নিয়মিত অভিযান পরিচালনা করে আসছে। এরই ধারাবাহিকতায় তাকে গ্রেফতার করে র‌্যাব।

আসামীর বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য নেত্রকোনা জেলার দূর্গাপুর থানায় হস্তান্তর করা হয়েছে।

আরো পড়ুন : বারহাট্টার প্রধান শিক্ষক সাময়িক বরখাস্ত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *