নেত্রকোনায় দলিল লেখকদের কর্মবিরতি ও মানববন্ধন

নেত্রকোনা পৌর সদরের সাব-রেজিষ্ট্রী অফিসের দলিল লেখকদের বসার জন্য স্থায়ীভাবে জায়গার দাবীতে কর্মবিরতি ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৬ মে) সকাল থেকে পৌর শহরের সাব রেজিষ্ট্রী অফিসের সামনে জেলা দলিল লেখক সমিতির উদ্যেগে এই কর্মবিরতি শুরু হয়।

পরে সকাল ১১টায় প্রেসক্লাবের সামনে সড়কে মানববন্ধন করেন দলিল লেখকরা। এতে জেলার সকল উপজেলা সাব রেজিষ্ট্রী অফিসের দলিল লেখকগণ উপস্থিত ছিলেন।

এসময় বক্তব্য রাখেন, দলিল লেখক সমিতির সভাপতি আব্দুর রেজাক বাচ্চু, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মকবুল হোসেনসহ আরো অনেকে।

বক্তারা বলেন, ‘আমরা জেলার সদর সাব-রেজিস্ট্রি অফিসের দলিল লেখকগণের দীর্ঘদিন যাবত বসার কোন সুব্যবস্থা না থাকায় অবহেলিত অবস্থায় পরিত্যাক্ত পুরাতন জজ কোর্ট ভবনের বারান্দায় মানবেতরভাবে দলিল লেখার কার্যক্রম পরিচালনা করে আসছি। বর্ষাকালের সময় একটু বৃষ্টি হলে সেবাগ্রহীতাসহ আমরা অফিসের ভিতরে অথবা নকলনবিশদের রুমে আশ্রয় গ্রহণ করি। আগত সেবাপ্রার্থী জনসাধারণের সেবাপ্রদানের কথা বিবেচনা করে আমরা বিভিন্ন সময় উর্দ্ধতন কর্তৃপক্ষের বরাবরে আবেদন করার পরেও কোন সুব্যবস্থা হয় নাই।’

তারা আরো বলেন, পরবর্তীতে সেবাপ্রার্থী জনসাধারণের সেবার মান বৃদ্ধি করার লক্ষ্যে জেলা রেজিস্ট্রারের পরামর্শে ও উদ্দ্যোগে দলিল লেখকগণের নিজ ব্যয়ে অফিসের আঙ্গিনায় পরিত্যক্ত খালি জায়গায় সম্পূর্ণ অস্থায়ীভাবে একটি টিনসেড ঘর করা হয়। বর্তমানে উক্ত টিনসেড ঘরটি ভেঙ্গে ফেলায় বিপুল পরিমাণে আর্থিক ক্ষতি হয়েছে।

এতে দলিল লেখকগণ কর্তৃক আগত সেবাপ্রার্থী জনসাধারণের সেবাপ্রদানের কার্যক্রম/দলিল মুসাবিদা করার উদ্দেশ্যে বসার কোন স্থান না থাকায় দলিল লেখকগণের কার্যক্রম পরিচালনা বিঘ্নিত হচ্ছে। দ্রুত স্থায়ীভাবে জায়গা দিয়ে সরকারি কাজে সহযোগিতার করার জোর দাবী জানান।

আরো পড়ুন : শেষ মুহুর্তে নির্বাচন থেকে সরে দাঁড়ালেন সুজন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *