ঢাকামঙ্গলবার , ২১ সেপ্টেম্বর ২০২১
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আরো
  4. কৃষি সংবাদ
  5. জাতীয়
  6. নেত্রকোণা জেলার খবর
  7. প্রধান খবর
  8. প্রযুক্তি
  9. ফিচার
  10. বিদেশ খবর
  11. বিনোদন
  12. বিভাগীয় খবর
  13. রাজনীতি
  14. রাশিফল
  15. লাইফস্টাইল

মিথ্যা ও ষড়যন্ত্রমূলক অপপ্রচারের প্রতিবাদে মানববন্ধন

গোপালগঞ্জ প্রতিনিধি :
সেপ্টেম্বর ২১, ২০২১ ৮:০৩ অপরাহ্ণ
Link Copied!

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো: শাহজাহানের বিরুদ্ধে যৌন হয়রা‌নির অ‌ভিযোগকে মিথ্যা ও ষড়যন্ত্রমূলক অপপ্রচার অখ্যা দিয়ে মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।

আজ সোমবার (২০ সেপ্টেম্বর) দুপুরে বিশ্ববিদ্যাণয়ের প্রশাস‌নিক ভবনের সামনে হাতে হাত ধরে ঘন্টাব্যাপী মানববন্ধন করে তারা। এসময় তারা বলেন; বিজ্ঞান অনুষদের ডিন ড. মো. শাহজাহানকে সামাজিক ও পারিবারিক ভাবে হেয় করার জন্য ষড়যন্ত্রমূলকভাবে মিথ্যা অ‌ভিযোগে অভিযুক্ত করার চেষ্টা করা হয়েছে। শিক্ষার্থীরা এর তীব্র প্রতিবাদ ও ঘটনার সুষ্ঠু তদন্ত করে যথাযথ ব্যবস্থা নেয়ার দাবী জানায়।

এর আ‌গে গত শুক্রবার সংবাদ সম্মেলন করেন ড. মো: শাহজাহান। সংবাদ সম্মেলনে তি‌নি বলেন, তার বিরুদ্ধে আনীত অভিযোগটি সম্পূর্ণ ভিত্তিহীন এবং উদ্দেশ্যপ্রণোদিত। বিশ্ববিদ্যালয়ের সাবেক একজন উপাচার্যের বিভিন্ন অনিয়ম, দুর্নীতি-স্বজনপ্রীতির বিরোধীতা করে তিনি বিশ্ববিদ্যালয়কে কলংকমুক্ত করতে অবদান রেখেছিলেন এবং বর্তমান উপাচার্যকেও প্রশাসনিক কাজে সহযোগিতা করে বিশ্ববিদ্যালয়কে সামনে এগিয়ে নিতে অবদান রাখছেন।

কিন্তু বর্তমানে সেই সাবেক উপাচার্যের কিছু সুবিধাবাদী চক্র তার ভারপ্রাপ্ত (রুটিন দায়িত্ব) ভাইস-চ্যান্সেলরের দায়িত্ব পালনের সময় অবৈধ সুযোগ সুবিধা থেকে বঞ্চিত হয়েছে এবং এখনও হচ্ছে।

আর এর জেরে তার কর্মের প্রতি ঈর্ষান্বিত হয়ে একটি মহল তার বিরুদ্ধে এক গৃহকর্মীকে যৌন হয়রানীর বিষয় উল্লেখ করে মিথ্যা ও ভিত্তিহীন অভিযোগ উত্থাপন করে এবং বিভিন্ন গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করে, যা তার জন্য অত্যন্ত অমর্যদাকর এবং সামাজিক ও পারিবারিকভাবে সম্মানহানির কারণ হয়ে দাড়িয়েছে।

প্রসঙ্গত, এর আগে গত বুধবার বশেমুরবিপ্রবির উপাচার্য ড. একিউএম মাহবুব বরাবর প্রফেসর ড. মো: শাহজাহানের বিরুদ্ধে যৌন হয়রানি এবং শ্লীলতাহানির লিখিত অভিযোগ দেন ড. মো: শাহজাহানের সাবেক গৃহকর্মী। ওই গৃহকর্মী দাবি করেন, প্রফেসর ড. মো: শাহজাহান একাধিকবার তাকে যৌন হয়রানি ও শ্লীলতাহানি করে। তবে অভিযোগকারী গৃহকর্মী বিশ্ববিদ্যালয় সংশ্লিষ্ট কেউ না হওয়ায় উপাচার্য অভিযোগটি গ্রহণ করেননি।

এ‌দিকে, ই‌তিহাস বিভাগের অনুমোদনের দাবীতে সোমবার সকাল থেকে প্রশাসনিক ভবনের ২য় তলায় অবস্থান কর্মসূচী পালন করছে ইতিহাস বিভাগের শিক্ষার্থীরা।

আরো পড়ুনঃ নিকলীতে প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ

x