ঢাকাবৃহস্পতিবার , ৩০ সেপ্টেম্বর ২০২১
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আরো
  4. কৃষি সংবাদ
  5. জাতীয়
  6. নেত্রকোণা জেলার খবর
  7. প্রধান খবর
  8. প্রযুক্তি
  9. ফিচার
  10. বিদেশ খবর
  11. বিনোদন
  12. বিভাগীয় খবর
  13. রাজনীতি
  14. রাশিফল
  15. লাইফস্টাইল

‘লুঙ্গি পরে অনলাইন পরীক্ষা দেওয়ায় তিন ছাত্র বহিষ্কার’

অনলাইন ডেস্কঃ
সেপ্টেম্বর ৩০, ২০২১ ১০:৫০ পূর্বাহ্ণ
Link Copied!

লুঙ্গি পরে অনলাইন পরীক্ষায় অংশগ্রহণ করায় দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি) এর তিন ছাত্রকে বহিষ্কার করার অভিযোগ উঠেছে।

এছাড়াও একই পরীক্ষায় অসদুপায় অবলম্বনের অভিযোগে আরও দুই শিক্ষার্থীকে বহিষ্কার এবং আরেক শিক্ষার্থীর নির্দিষ্ট সময়ের আগে খাতা জমা নেওয়ার ঘটনা ঘটেছে। লুঙ্গি পরার দায়ে পরীক্ষা থেকে বহিষ্কৃত শিক্ষার্থীরা অভিযোগ করেন, অসদুপায় অবলম্বন না করলেও তাদেরকে বহিষ্কার করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়টির ইঞ্জিনিয়ারিং অনুষদের ফুড প্রসেস অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০তম ব্যাচের সেমিস্টার ফাইনাল পরীক্ষা চলাকালীন সময়ে এই ঘটনা ঘটে বলে জানা যায়।

অন্যদিকে ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন বলছেন, ‘লুঙ্গি পরার অভিযোগে বহিষ্কার করার যে বিষয়টা সেটা মোটেও সত্য নয়, বরং পরীক্ষার হলে অসদুপায় এবং পরীক্ষার নিয়ম অনুসরণ না করার কারণে বহিষ্কার হয়েছে শিক্ষার্থীরা।’

গত সোমবার দুপুর সাড়ে ১২টা থেকে শুরু হওয়া অনলাইন পরীক্ষার কয়েক মিনিটের মধ্যে ইমপ্রুভ পরীক্ষায় অংশগ্রহণ করা এক শিক্ষার্থীকে প্রথম বহিষ্কার করা হয়। তার মিনিট দশেক পর বহিষ্কার করা হয় ২০তম ব্যাচের আরেক শিক্ষার্থীকে।

সেই শিক্ষার্থী জানান, তিনি যেখানে বসে পরীক্ষা দিচ্ছিলেন তার পিছনে জানালা থাকায় পিছন থেকে আলো আসছিলো। তার ফেস ক্যামেরায় সুন্দরভাবে দেখা যাচ্ছিলো না। তখন স্যার তাকে জানালায় পর্দা দিতে বললে তিনি উঠে দাঁড়ান। জানালা বন্ধ করার সময় স্যার তার লুঙ্গি দেখতে পান। তারপর ড্রেসকোডের কথা তুলে স্যার তাকে জুম থেকে বের করে দেন। পরে তিনি স্যারকে কল দিলে স্যার বলেন তার বহিষ্কার হওয়ার কথা জানান।

তিনি বলেন, ‘আমার আগে একজনকে বহিষ্কার করা হয়েছিল, সেও লুঙ্গি পরা ছিল। আমিও যেহেতু লুঙ্গি পরা ছিলাম তখন ওই শিক্ষার্থীর সঙ্গে যেন বেইনসাফি না হয় বলে আমাকেও বহিষ্কার করা হয়েছে বলে জানান স্যার।’

এদিকে ওই পরীক্ষায় অংশ নেওয়া আরও তিনজন শিক্ষার্থী ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

আরো পড়ুনঃ জমি চাষ করতে গিয়ে লাঙ্গলের ফালে উঠে এলো গুলি গ্রেনেড

x