শেষ মুহুর্তে নির্বাচন থেকে সরে দাঁড়ালেন জাহিদুল ইসলাম সুজন

নেত্রকোনার পূর্বধলায় ২য় ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে প্রচারনার শেষ মুহুর্তে প্রতিদ্ব›িদ্বতা থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন পূর্বধলা উপজেলা যুবলীগের সভাপতি টানা দুইবারের উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহিদুল ইসলাম সুজন (ঘোড়া প্রতীক)।

মঙ্গলবার (১৪ মে) তার নির্বাচন পরিচালনা অফিসে সাংবাদিক, দলীয় নেতা-কর্মী, সমর্থক ও শুভনুধ্যায়ীগণের উপস্থিতিতে সংবাদ সম্মেলনের মাধ্যমে তিনি প্রার্থীতা প্রত্যাহারের বিষয়টি নিশ্চিত করেন। আগামী ২১ মে অনুষ্ঠিতব্য নির্বাচনে তিনি ‘ঘোড়া’ প্রতীক নিয়ে মাঠে ছিলেন।

এসময় লিখিত বক্তব্যে তিনি বলেন, আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে স্থানীয় পর্যায়ে বর্তমান রাজনৈতিক জটিল পরিস্থিতি ও নির্বাচন কেন্দ্রীক নানাবিধ মেরুকরণ আমলে নিয়ে এবারের নির্বাচনে প্রতিদ্ব›িদ্বতা থেকে নিজেকে বিরত রেখেছেন।

তিনি আরো বলেন, “প্রার্থীতা ঘোষনা দিয়ে প্রার্থীতা প্রত্যাহারের পরও ব্যালটে আমার নামে বরাদ্দকৃত প্রতীক থেকেই যাবে। আর নির্ধারিত প্রতীকে প্রাপ্ত নগণ্য ভোট সংখ্যা সাময়িক অস্বস্তিকর ও বিব্রতকর পরিস্থিতি সৃষ্টি করবে নিঃসন্দেহে। কিন্তু স্থানীয় রাজনীতিতে অস্থির পরিস্থিতি, অস্বাভাবিক টাকার খেলা, পেশি শক্তির মহড়া থেকে আমার কর্মীদের নিরাপদ রাখার প্রয়োজনীয়তা অনুভব করছি। সকল দিক বিবেচনায় নিয়েই এই সিদ্ধান্তে উপনীত হয়েছি। অতীত অভিজ্ঞতার বিবেচনায় কর্মী-সমর্থকদের নিরাপদ রাখাই আমার কাছে গুরুত্বপূর্ণ।”

পূর্বধলা উপজেলা নির্বাচন কর্মকর্তা নাজমুল হাসান বলেন, ‘যেহেতু প্রার্থীতা প্রত্যাহারের সময়সীমা চলে গেছে, সেখানে আমাদের কিছু করার নেই। ব্যালটে তার প্রতীক থাকবে এবং নির্বাচন হবে। সেটা তাদের ব্যক্তিগত বিষয়।

আগামী ২১ মে উপজেলা পরিষদ নির্বাচনের সার্বিক প্রস্তুতি সম্পন্ন রয়েছে। ১১টি ইউনিয়নে ৮১ কেন্দ্রে ২ লক্ষ ৭৪ হাজার ৭০৫ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। তার মধ্যে পুরুষ ভোটার ১ লক্ষ ৪০ হাজার ৬৪৮ জন, নারী ভোটার ১ লক্ষ ৩৪ হাজার ৫৬ জন এবং ১ জন তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছে।

আরো পড়ুন : মোহনগঞ্জ উপজেলা নির্বাচনে ১৭ জনের মনোনয়ন দাখিল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *