ঘুমন্ত শিশুকে পিটিয়ে হত্যার ঘটনায় র‍্যাবের হাতে দুইজন আটক

0
83

নেত্রকোনার কলমাকান্দায় মায়ের কোলে ঘুমন্ত শিশুকে পিটিয়ে হত্যার ঘটনায় মূলহোতাসহ দুই আসামীকে গ্রেফতার করেছে র‌্যাব-১৪।

আজ বৃহস্পতিবার (১১ জানুয়ারী) ভোর ৪টার দিকে কলমাকান্দা থানার কুট্টাকান্দা গ্রাম থেকে তাদের গ্রেফতার করে র‌্যাব।

গ্রেফতারকৃতরা হচ্ছে-কলমাকান্দা উপজেলার লক্ষ্মীপুর গ্রামের মো: হাতেম আলী ছেলে মোঃ হানিফ মিয়া (২৭) এবং একই গ্রামের সিরাজ আলীর ছেলে মোঃ ফারুক মিয়া (২২)।

বৃহস্পতিবার দুপুরে ময়মনসিংহ র‌্যাব-১৪-এর অপারেশনস্ অফিসার উপ-পরিচালক মোঃ আনোয়ার হোসেন ই-মেইল বার্তায় বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি আরো জানান, জেলার কলমাকান্দা থানাধীন খারনৈ ইউনিয়নের লক্ষ্মীপুর গ্রামের বাদী আব্দুল মালেক ও প্রতিবেশী আসামি হাতেম আলীর মধ্যে জমি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। এ নিয়ে বিজ্ঞ আদালতে কয়েকটি মামলা চলমান আছে।

গত ২০২৩ সালের ৩১ ডিসেম্বর দুপুর অনুমান দেড়টার সময় আসামিরা বাদীর বাড়ির দক্ষিণ পাশে পুকুর পাড়ে থাকা বাদীর কলা গাছের ছড়ি কেটে নিয়ে যাওয়ার সময় বাদীর স্ত্রী মোছাঃ মোমেনা খাতুন বাঁধা নিষেধ করেন। এতে আসামিরা ক্ষিপ্ত হয়ে বাদীর স্ত্রীকে গালিগালাজ শুরু করে। এক পর্যায়ে আসামিরা কাঠের রুল দিয়ে বাদীর স্ত্রী মোছাঃ মোমেনা খাতুনের মাথায় আঘাত করে।

বাদীর স্ত্রীকে আঘাত করাকালে তার কোলে থাকা আড়াই বছরের শিশু ভিকটিম জুনাইদের মাথায় আঘাত লাগে। এতে ভিকটিম শিশু জুনাইদ বমি ও পায়খানা করা শুরু করেন। পরে শিশু জুনাইদ‘কে হাসপাতালে নেওয়ার সময় ঘটনাস্থলেই মারা যায়।

এ ঘটনায় নিহতের বাবা মোঃ আব্দুল মালেক ওইদিন ৪ জনসহ অজ্ঞাতনামা আরো ৩/৪ জনকে আসামী করে থানায় একটি হত্যা মামলা দায়ের করে। যাহার মামলা নং-১৭, তারিখঃ ৩১/১২/২০২৩খ্রি., ধারাঃ-১৪৩/৪৪৭/৩২৩/৩০২/১১৪ পেনাল কোড ১৮৬০। উক্ত ঘটনার পর থেকে আসামিরা তাদের নিজ বাড়ি ত্যাগ করে গা ঢাকা দিয়ে ছদ্মবেশে পলাতক ছিল।

এরই প্রেক্ষিতে বিভিন্ন তথ্য উপাত্ত সংগ্রহ ও বিশ্লেষণের মাধ্যমে অধিনায়ক র‌্যাব-১৪, ময়মনসিংহ মহোদয়ের নির্দেশক্রমে র‌্যাব-১৪, সদর ব্যাটালিয়নের অপারেশনস্ অফিসার উপ-পরিচালক মোঃ আনোয়ার হোসেন-এর নেতৃত্বে একটি আভিযানিক দল অভিযান পরিচালনা করে তাদের গ্রেফতার করা হয়। আসামিদেরকে কলমাকান্দা থানায় হস্তান্তর করা হয়েছে।

র‌্যাব আরো জানায়, র‌্যাব তার প্রতিষ্ঠালগ্ন থেকে জঙ্গি ও সন্ত্রাস, মাদক, অস্ত্র, অপহরণ, হত্যা, নারী নির্যাতন ও ধর্ষণসহ বিভিন্ন প্রকার অবৈধ কর্মকান্ডের বিরুদ্ধে আপোষহীন অবস্থানে থেকে কাজ করে যাচ্ছে। যা দেশের সর্বস্তরের জনসাধারণ কর্তৃক ইতোমধ্যেই বিশেষ ভাবে প্রশংসিত হয়েছে। র‌্যাব-১৪ এর দায়িত্বপূর্ণ এলাকায় বিভিন্ন হত্যা সংক্রান্ত অপরাধ কর্মকান্ড দমনের লক্ষ্যে র‌্যাব ফোর্সেস অত্যন্ত পেশাদারিত্বের সাথে জড়িত ব্যক্তিদের গ্রেফতার করে আইনের আওতায় এনে হত্যার মত জঘন্য কাজ থেকে সমাজ তথা দেশকে বাঁচাতে নিয়মিত অভিযান পরিচালনা করে আসছে।

আরো পড়ুন : এম্বুলেন্স চালকের সাথে দর কষা-কষাতে প্রাণ গেল নবজাতকের

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here